স্বাধীনতা তুমি এসেছিলে
- আকতারুল ইসলাম ০৮-০৫-২০২৪

স্বাধীনতা তুমি এসেছিলে
আকতারুল ইসলাম
২৬ মার্চ ২০২৩, রংপুর।

স্বাধীনতা তুমি এসেছিলে এক রক্তস্নাত প্রভাতে
শত সহস্র প্রাণের বিনিময়ে চির উদাত্ত আহবানে।
স্বাধীনতা তুমি এসেছিলে সম্ভাবনার বার্তা নিয়ে
কন্টকাকীর্ণ পথ মাড়িয়ে স্বপ্নীল ভবিষ্যৎ বিনির্মাণে।
স্বাধীনতা তুমি এসেছিলে শান্তির পায়রা হয়ে
মার্চের কাক ডাকা ভোরে ভয়ার্ত গ্ৰেনেডের শব্দে।
স্বাধীনতা তুমি এসেছিলে বাংলা শব্দের সমাহারে
মুক্তির পথ চির উন্মুক্ত করে অপূর্ব শিল্পীত পরিসরে।
স্বাধীনতা তুমি এসেছিলে কৃষকের স্বর্ণালি ধানে
তস্কর ভূস্বামীদের পরাস্ত করে সংগ্ৰামী সুঘ্রাণে।
স্বাধীনতা আজ তোমার পাঁচ দশকের পরিক্রমায়
আকুল কন্ঠে ভঙ্গুর চেতনে প্রশ্ন করি তোমায়।
সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার
এনেছিলে কি সাথে করে প্রকৃত মুক্তির পয়গাম?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।